জ্বলছে দিল্লী, প্রতিক্রিয়া জানালো বলিউড তারকারা

রাজধানী দিল্লী হামলার কিছু চিত্র
হামলার কিছু চিত্র

ভারতের রাজধানী দিল্লী তে গতকাল রাত থেকে উগ্র হিন্দুত্ববাদী সংগঠনের কর্মীদের দ্বারা আক্রমনের শিকার হয়েছেন স্থানীয় মুসলিম অধিবাসীরা। মসজিদ ভাংচুর ও ঘর-বাড়ি জ্বালিয়ে দেওয়া ছাড়াও ঘরছাড়া করা হয়েছে অনেক মানুষকে। এমন পরিস্থিতে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বলিউডের অনেক তারকা।

বলিউডের বাদশা বা বিশ্বব্যাপী হিন্দী সিনেমার ব্র্যান্ড অ্যাম্বাসেডর ভাবা হয় যাকে সেই শাহরুখ খানের জন্মস্থান রাজধানী দিল্লী। প্রিয় শহরের এমন অবস্থায় বেশ ব্যাথিত হয়েছেন বলিউড সুপারস্টার শাহরুখ। এক টুইটার বার্তায় তিনি জানিয়েছেন, “মানুষকে মানুষ হিসেবে মূল্যায়ন করলে আমরা শান্তির দিকে এগিয়ে যেতে পারবো”।

সুপারহিট মুভি, ওয়েব সিরিজ ও নাটক দেখতে এখানে ক্লিক করুন

শুধু শাহরুখই নন, এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় তুলেছেন সোনম কাপূর, অনুরাগ ক্যাশপ, গুণী গীতিকার জাভেদ আখতার, রাভিনা ট্যান্ডন ও মহেশ ভাট-সহ আরো অন্যান্য বলিউড ব্যক্তিত্বরা।

সোনম তার টুইটার একাউন্টে এক পোস্টের  মাধ্যমে রাজধানী দিল্লী নিয়ে মতামত জানান, “এত ঘৃণা মানুষের মাঝে এলো কোথা থেকে? অনেকগুলো মানুষ মিলে একজন নিরীহ মানুষকে নির্বিচারে মারছে! কী বীভৎস এই দৃশ্য।”

এছাড়াও মহেশ ভাট লিখেন, “আমরা অন্ধ কিন্তু দেখতে পাই, আমরা এতটাই অন্ধ যে দেখতে পেলেও কিছু বলতে পারবো না”।

এ বিষয়ে রাভিনা ট্যান্ডন বেশ আক্ষেপ নিয়েই তার টুইটার পোস্টে দুঃখ প্রকাশ করে বলেন, “আমরা যদি একে অন্যের প্রতি সদয় হতাম, তাহলে এতটা ঘৃণা জন্মাতো না কখনোই, কয়েকটি পচা আপেলই যথেষ্ট এক কার্টন আপেলের মান যাচাই করার জন্য”।

বিজেপি সমর্থিত কর্মীদের এমন নিন্দনীয় উগ্র আচরণের সমালোচনা করে এর আগেও বিবৃতি দিয়েছিলেন বলিউডের অনেক তারকারাই। নিজেদের কাজের পাশাপাশি সামাজিক যেকোনো বিষয়েই বেশ সোচ্চার থাকেন এই তারকারা।

আরও পড়ুনঃ করোনা নিয়ে আতঙ্কে আছেন আমির খান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *