করোনায় চালু করা হলো ‘ভাসমান’ সিনেমা হল

ভাসমান সিনেমা হল
ভাসমান সিনেমা হল

করোনাভাইরাসের কারণে বিশ্বের প্রায় সব দেশেই সিনেমা হলগুলো বন্ধ রয়েছে। এই পরিস্থিতিতে চলচ্চিত্রশিল্পকে বাঁচাতে নতুন প্রক্রিয়ায় সিনেমা হল চালুর ব্যবস্থা করলো ইসরায়েল। তেল আবিবের এক লেকে, দুই মিটারের সামাজিক দূরত্ব মেনে, ৭০টি প্যাডেল বোটে বসে সিনেমা দেখার সুযোগ করে দেয়া হয়েছে। যাকে ‘ভাসমান’ সিনেমা হল বলা হচ্ছে।

রয়টার্সের খবরে জানানো হয়, বৃহস্পতিবার তেল আবিবের ভাসমান এই সিনেমা হলের দেখা মিলে। করোনাভাইরাস বাস্তবতায় ‘ভাসমান’ সিনেমা হল চালুর  পরীক্ষামূলক প্রদর্শনী ছিলো ওই দিন।

করোনাভাইরাসের কারণে ঘরের বাইরে বিনোদন কেন্দ্রেগুলো বন্ধ হয়ে আছে। দেশটির নাগরিকদের তাই ঘরের বাইরে বিনোদন দিতেই এই ‘ভাসমান’ হল চালু করা হয়েছে। যেখানে দুই মিটারের সামাজিক দূরত্ব মেনে, প্যাডেল বোটে বসে ভাসতে ভাসতে সিনেমা দেখার সুযোগ পাবেন দর্শকরা। বিনোদন দেওয়ার এই বিকল্প উদ্যোগ গ্রহণ করেছে তেল আবিব শহর কর্তৃপক্ষ।

জনপ্রিয় সব তারকাদের মুভি,নাটক ও গান দেখতে ছবিটিতে ক্লিক করুন
জনপ্রিয় সব তারকাদের মুভি,নাটক ও গান দেখতে ছবিটিতে ক্লিক করুন

তেল আবিব কর্তৃপক্ষ জানায়, চলতি মাসের শেষ সপ্তাহ থেকে ‘ভাসমান’ হলে প্রতিদিন সন্ধ্যায় দুটি করে সিনেমা দেখার সুযোগ পাবে দর্শকরা।  পরীক্ষামূলক প্রদর্শনীতে হাজির হয়েছিলেন দুইশ’র মতো দর্শক। প্রদর্শিত হয়  ‘প্যাডিংটন টু’ সিনেমাটি।

আরোও পড়ুনঃ

2 thoughts on “করোনায় চালু করা হলো ‘ভাসমান’ সিনেমা হল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *