সীমান্তে গিয়ে লড়তে না পারলেও নিজের দেশের জন্য পুরস্কার প্রত্যাখ্যান

জিৎ ও মিম বঙ্গ
জিৎ ও মিম | ছবি সংগৃহীত

জিৎ | সাম্প্রতিক সময়ে সীমান্তে চলছে ভারত-চীন উত্তেজনা। ভরতের আপামর জনতা থেকে এবার সরব টলিউড! লাদাখের গালওয়ান সীমান্তে চোখ রাঙাচ্ছে লালফৌজ। চীনাবাহিনী যেভাবে ভারতীয় জমি দখলের অভিযান চালাচ্ছে, তার বিরুদ্ধে এবার গর্জে উঠলেন টলিউড অভিনেতা জিৎ। তবে নিজস্ব ভঙ্গিতে। একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানের স্পন্সর হিসেবে যুক্ত রয়েছে চীনা সংস্থা, আর ঠিক সেই কারণেই দেশের সম্মানে পুরস্কার প্রত্যাখ্যান করলেন জিৎ।

সুপারহিট মুভি দেখুন ইমেজে ক্লিক করে

‘সীমান্তে গিয়ে লড়তে না পারলেও নিজের দেশের জন্য এটুকু তো করাই যায়!’ সাফ মন্তব্য জানিয়ে দিয়েন জনপ্রিয় অভিনেতা জিত।

দিন দুয়েক আগেই চীনা অ্যাপ টিকটককে নিষিদ্ধ করা নিয়ে প্রশ্ন করেছিলেন অভিনেত্রী সংসদ সদস্য নুসরাত জাহান। পাশাপাশি তৃণমূলের যুবশক্তির রাজ্য কো-অর্ডিনেটর তথা অভিনেতা সোহম চক্রবর্তীরও মন্তব্য ছিল, ‘অ্যাপ ব্যান করলে তো আর শহিদরা ফিরে আসবেন না!’

জিৎ বঙ্গ
জিৎ | ছবি সংগৃহীত

তবে সেদিক থেকে একেবারে উল্টো পথে হেঁটেই অভিনব সিদ্ধান্ত নিলেন টলিউড সুপারস্টার জিৎ। সংস্থার নাম উল্লেখ না করেই পুরস্কার প্রত্যাখ্যানের কথা জানিয়েছেন এই অভিনেতা।

কয়েকদিন আগে এক সংস্থা চলচ্চিত্র পুরস্কার প্রদানের জন্য ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করেছিল। সেখানেই দর্শককের বিচারে সেরা অভিনেতার শিরোপা জিতেছিলেন জিৎ। স্বাভাবিক ভাবেই অনুষ্ঠানের দিন সে কথা ঘোষণা করা হয়। কিন্তু সীমান্তের যে বর্তমান পরিস্থিতি ভাবিয়ে তুলেছে অভিনেতা জিৎ-কে।

সম্প্রতি লাদাখে ভারত-চীন সংঘর্ষে শহিদ হয়েছেন ২০ জন ভারতীয় জওয়ান, লালফৌজদের সেই ন্যক্কারজনক ষড়যন্ত্র বিবেচনা করে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে জিৎ সাফ জানিয়ে দিয়েছেন যে, সংশ্লিষ্ট সংস্থার দেওয়া পুরস্কার তিনি গ্রহণ করতে পারবেন না!

আরও পড়ুন:

সুপারহিট মুভি দেখুন ইমেজে ক্লিক করে:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *