রাশেদ মোরশেদ এর ‘আগুন আর কতটুকু পোড়ে’ চলচ্চিত্রে শ্রাবণ মেহেদী

রাশেদ
ছবি: সংগৃহীত

ঢালিউডে করোনাকালীন সময়টা কিছুটা সময় শুটিং থেকে দূরে থাকলেও নতুন উদ্যেমে লাইট-ক্যামেরা-অ্যাকশানের কাজ! তারই ধারাবাহিকতায় এবার জাতীর পিতা বঙ্গবন্ধুর জীবন ও স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের অবস্থা তুলে ধরে চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিলেন পরিচালক রাশেদ মোরশেদ।

মাল্টি লিংকেজ প্রোডাকশন ব্যানারে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর হত্যা ও পরবর্তী রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে ‘আগুন আর কতটুকু পোড়ে’ শিরোনামে নির্মাতা রাশেদ মোরশেদ এর কাহিনিচিত্রে ও রনি আহমেদ এর প্রযোজনায় চলচ্চিত্রটি নির্মাণ হচেছ।

১৯৭১ এর যুদ্ধ পরবর্তী বঙ্গবন্ধুর জীবন কাল দেশের দুরাবস্থা ও তৎকালীন পরিস্থিতি ফুটিয়ে তুলার জাতির পিতার আহবান এবং নেতার অধীনস্ত দেশ দ্রোহীদের কর্মকাণ্ড নিয়ে নির্মিত হচ্ছে চলচিত্রটি।

এ প্রসঙ্গে চলচ্চিত্র নির্মাতা রাশেদ মোরশেদ বলেন, ‘বঙ্গবন্ধুর মৃত্যুর প্রতিবাদ হয়নি। পৃথিবীর যে কোন নব্য স্বাধীন দেশের মতো বাংলাদেশেরও সমস্যা সৃষ্টি হয়, বিপদ আসে, যা শক্ত হাতে মোকাবেলার জন্য বঙ্গবন্ধুর উদ্যোগ ছিল উত্তম। সেই সময় দেশের সমস্যা ও জনগণের অবস্থা তুলে ধরার জন্যই এই চলচ্চিত্র নির্মাণ করার চেষ্ঠা করছি’।

নির্মাতা আরও বলেন, ‘১৯৭৫-এ জাতীর জনক বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদ জানানো এবং প্রতিবাদের ব্যর্থতা তুলে ধরতে আমি চলচ্চিত্রটির নাম নির্ধারণ করেছি ‘আগুন আর কতটুকু পোড়ে’। এই চলচ্চিত্রটিতে আমি বেশ কিছু তরুণ অভিনয়শিল্পীদের নিয়ে কাজ করবো তবে দর্শকদের জন্য একটি বিশেষ সারপ্রাইজ রয়েছে যা এখনি বলতে চাইছি না।

শ্রাবণ
ছবি সংগৃহীত

এই চলচ্চিত্রে তরুণ অভিনেতা শ্রাবণ মেহেদী বলেন, ‘একজন ভি তরুণ শিল্পী হিসেবে আমি একটি চ্যালেঞ্জি চরিত্রে অভিনয় করতে যাচ্ছি। আমার চরিত্রটি সংলাপ বিহীন ‘বোবা মানুষ’-এর যে কি-না সেই সময়ে বঙ্গন্ধুর খুন হওয়ার সংবাদ এবং পরবর্তী সমাজের অনাচার আর নিপিড়ন গুলো মুখ বুঝে সহ্য করে। শুটিং শুরুর করার আগ মূহুর্তে নিজেকে মানসিক ভাবে প্রস্তুতি নিচ্ছি।

নির্মাতা রাশেদ মোরশেদের ভাষ্যমতে, খুব শীঘ্রই এই চলচিত্রের প্রথম লটের কাজ শুরু হবে। শ্রাবণ মেহেদীর লেখা, কণ্ঠ ও সুর করা ‘উড়ো উড়ো মন ভাসা ভাসা প্রেম’ শিরোনামের গানটির কাজ চলছে।

অভিনয় শিল্পিদের মধ্যে তালিকা ভুক্ত হয়েছেন অভিনেত্রী রাভিনা বৃস্টি, নির্মাতা ও অভিনেতা রাশেদ মোরশেদ, সূর্য প্রমুখ।

আরও পড়ুন:

3 thoughts on “রাশেদ মোরশেদ এর ‘আগুন আর কতটুকু পোড়ে’ চলচ্চিত্রে শ্রাবণ মেহেদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *