গৃহবন্দি থেকেও স্বল্পদৈর্ঘ্যে ছবি নির্মাণ করছেন সুমনা দাস!

সুমনা দাস
অভিনেত্রী ও পরিচালক সুমনা দাস

সুমনা দাস, অভিনয় যার ভালোবাসা। কলকাতার সল্টলেক নিবাসী এই শিক্ষিকা ও অভিনেত্রী বিগত আট বছর ধরে বিভিন্ন বাংলা মেগা সিরিয়াল, সিনেমা এবং স্বল্প দৈর্ঘ্যের ছবিতে অভিনয় করছেন।

কিন্তু অতিসম্প্রতি করোনা ভাইরাসের আক্রমনের দরুন গৃহবন্দি অবস্থায় আমরা সুমনা দাস কে এক নতুন রূপে দেখতে পেলাম। চিঠি, উপলব্ধি, আত্মজা একের পর এক স্বল্পদৈর্ঘ্যের ছবি পরিচালনা করে চলেছেন তিনি এই গৃহবন্ধি অবস্থাতে। ছবিগুলির কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় যাবতীয় দায়িত্ব একা হাতে সামলেছেন তিনি।

ইমেজে ক্লিক করে দেখুন সুপারনহিট আরো মুভি নাটক ওয়েব সিরিজ!

ছবি গুলির অন্যতম প্রধান অভিনেত্রী ও তিনি। তার প্রযোজনা ও চিত্রনাট্যে রচিত ‘এই আকাশে আমার মুক্তি আলোয় আলোয়’ ছবিটিতে অভিনয়ের জন্য Bengal lockdown online film festival এর পক্ষ থেকে তিনি সম্ভাবনাময় অভিনেত্রীর পুরস্কার লাভ করেছেন। ছবিটি inspiring film এর সম্মান লাভ ও করেছে।

অপরপক্ষে Kolkata online international film festival এ সুমনা দাস পরিচালিত উপলব্ধি স্বল্প দৈর্ঘ্যের ছবিটির জন্য মহিলা পরিচালক হিসেবে তিনি প্রথম পুরস্কার লাভ করেছেন।

সুমনা
অভিনেত্রী ও পরিচালক সুমনা দাস

‘উপলব্ধি’ ছবিটির ও মূল ভাবনা, চিত্রনাট্য ও পরিচালনার সব দায়িত্ব এ রয়েছেন সুমনা দাস। এই ছবিটিতে দ্বৈত চরিত্রে তার অভিনয় সকলের বিশেষ প্রশংসা লাভ করেছে।

‘উপলব্ধি’তে দ্বৈত চরিত্রে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার লাভ করেছেন Kolkata online international film festival এর পক্ষ থেকে।

বঙ্গ ম্যাগাজিনের পক্ষ থেকে পরিচালকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘চেনা গণ্ডির বাইরে বেরিয়ে এমন কিছু ছবি তিনি তৈরি করতে চান যার মূল ভাবনা মানুষকে গভীরভাবে চিন্তা করাবে।’

আরও পড়ুন:

3 thoughts on “গৃহবন্দি থেকেও স্বল্পদৈর্ঘ্যে ছবি নির্মাণ করছেন সুমনা দাস!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *